বাণিজ্য বার্তা

যাত্রাপথে সহজের সুরক্ষা

সম্প্রতি ঢাকা থেকে যশোরের উদ্দেশ্যে বাস যাত্রার সময় দুর্ভাগ্যজনক এক ঘটনায় লাগেজ, মোবাইল ফোন এবং নগদ অর্থ হারিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছেন মোহাম্মদ কাশীফ ইকবাল। হতাশাগ্রস্থ এবং দিশেহারা হয়ে তিনি সাহায্য চেয়েছিলেন একটি অনলাইন প্ল্যাটফর্মের যেখানে তিনি তার টিকিট কিনেছিলেন- সহজ ডটকম (Shohoz.com) ।

ব্যবহারকারীদের জন্য সর্বদা একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম তৈরির জন্য কাজ করে চলেছে সহজ। এই বিষয়টি মাথায় রেখে সহজ একটি বীমা পরিকল্পনা তৈরি করেছে যা যাত্রাকালীন নির্দিষ্ট অপ্রত্যাশিত ঘটনাবলির ক্ষতিপূরণ দিয়ে থাকে। এই পরিষেবাটি লাভ করতে কেবলমাত্র বাসের টিকিটের মূল দামের সাথে অতিরিক্ত ১০ টাকা যোগ করতে হবে।

ভাগ্যক্রমে মোহাম্মদ কাশীফ ইকবাল এই বীমা পরিকল্পনাটি ক্রয় করেছিলেন এবং সেই  সুবাদে সহজের যাত্রী প্রটেকশন প্লানের পরিষেবাটি পেয়ে যান তিনি। বীমা পরিকল্পনার নীতি অনুসারে, তাকে ১০,০০০ টাকা ক্ষতিপূরণ দেয়া হয়েছে।

সহজের পক্ষে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিজিটাল বিপণন ব্যবস্থাপক মোহাম্মদ শিহাব তালুকদার, বিক্রয় ও অপারেটর অধিগ্রহণের ব্যবস্থাপক মোঃ আল আমিন এবং বিপণন বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ হাসান হায়দার শুভ। বিমাবিডি ডটকমের (bimabd.com) পক্ষে চিফ অপারেটিং অফিসার অর্ণব পাল, চিফ এক্সিকিউটিভ অফিসার আলভী নিজাম নাফি, এবং চিফ কমপ্লায়েন্স অফিসার আরিফ হোসেন উপস্থিত ছিলেন।

সহজ বাস ও ট্রাকের ডিরেক্টর শাকিল জোয়াদ রহিম এই বিষয়ে বলেন, “সহজ বরাবরই নিজেকে উৎসর্গ করেছে এর গ্রাহকদের কল্যাণের উদ্দেশ্যে। দেশে ট্রাভেল ইন্স্যুরেন্সে এমন ঘটনা এই প্রথম। গ্রাহকদের আরো ভাল সেবা প্রদানের লক্ষ্যে এটি একটি পদক্ষেপ মাত্র, যা আমাদের প্রতিটি গ্রাহকের নিরাপত্তা নিশ্চিত করবে”।

সহজ টিকিটের যে কোন গ্রাহক যদি টিকিটের সাথে এই ১০ টাকার বীমা প্রিমিয়াম প্রদান করেন তাহলে এই পরিষেবার শর্তাদি এবং শর্তানুসারে সর্বোচ্চ ১ লক্ষ টাকা পর্যন্ত  নির্দিষ্ট এই জাতীয় সুবিধাগুলো ভোগ করতে পারবেন। এই সুরক্ষা পরিকল্পনার অধীনে যাত্রীরা বীমা বিডির ওয়েবসাইটের মাধ্যমে দাবির ধরণ, ভ্রমণের তথ্য, রোগী এবং প্রদানের তথ্য নির্দিষ্ট করে তাদের ক্ষতিপূরণ দাবি করতে পারবেন।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker