সোমবার, ২৯ মে ২০১৭
webmail
Thu, 12 Jan, 2017 06:21:08 AM
উমর ফারুক সেলিম
নতুন বার্তা ডটকম

ওয়েলিংটন: আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আড়াই বছর পর টেস্ট অভিষেক হলো তাসকিনের, পূরণ হলো তার দীর্ঘ দিনের স্বপ্ন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম এই টেস্টে স্বপ্নের টেস্ট ক্যাপ পেয়েছেন আরেক পেসার শুভাশিস রায়ও।

বৃহস্পতিবার সকালে ওয়ার্ম আপ, স্ট্রেচিং, হালকা ফিল্ডিং-ক্যাচিং এবং স্পট বোলিংয়ের পর টেস্ট ক্যাপ পরলেন তাসকিন ও শুভাশিস।

তাসকিন নিজেকে সৌভাগ্যবান ভাবতেই পারেন। বেসিন রিজার্ভের সবুজ কচি ঘাসযুক্ত পিচ আর দমকা ও পাগলা বাতাসের মিশেলে তৈরি সীমিং কন্ডিশনে টেস্ট অভিষেক। আর ক্যাপ পরলেন জীবন কিংবদন্তী ওয়েস্ট ইন্ডিজ তথা বিশ্ব ক্রিকেটের সব সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশের হাত থেকে।

প্রথমে বোলিং কোচ তাসকিনকে ক্যাপ পরান। আর শুভাশিসকে ক্যাপ পরিয়ে দেন মূলতঃ অধিনায়ক মুশফিকুর রহিম। এ সময় হোড কোচ চন্ডিকা হাথুরুসিংহে তার পাশেই ছিলেন।

শুরুর দিকে টেস্ট ক্রিকেটেই তাসকিনের সম্ভাবনা বেশি দেখেছিল সবাই। কিন্তু ক্যারিয়ারের শুরুতেই চোটে পড়ে দীর্ঘ পরিসরের ক্রিকেট থেকে দূরে সরে যান ডানহাতি পেসার। লম্বা সময় ধরে সময় নিয়ে তাকে ফিট করে তোলা হয়েছে।

২০১৪ সালের জুনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত তাসকিন অবশেষে পেলেন টেস্ট ক্যাপ। ২৩ ওয়ানডে ও ১৪ টি-টোয়েন্টি খেলার পর সাদা পোশাকে পথচলা শুরু হলো ২১ বছর বয়সি পেসারের। সবশেষ ২০১৩ সালের ফেব্রুয়ারিতে প্রথম শ্রেণির ম্যাচ খেলা তাসকিন ১০ ম্যাচে নিয়েছেন ২৪ উইকেট।

আরেক টেস্ট অভিষিক্ত শুভাশিসের নিউজিল্যান্ড সফরেই নেলসনে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়। অভিষেকে তার বোলিং নজর কাড়ে সবার। এবার তাই টেস্ট অভিষেকও হয়ে গেল ২৮ বছর বয়সি ডানহাতি পেসারের। তার প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার বেশ সমৃদ্ধই। ৫১ ম্যাচে নিয়েছেন ১৩৬ উইকেট।

নতুন বার্তা/ওএফএস


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top