বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭
webmail
Fri, 19 May, 2017 02:47:24 PM
নতুন বার্তা ডেস্ক

মুম্বাই: যেন এক স্বপ্ন। এক বছর আগেও যে যুবক গোয়ার রেস্তোরাঁয় ওয়েটার ছিল, গ্রাহকদের পছন্দ, অপছন্দের খেয়াল রাখা ছিল যার কাজের প্রধান অঙ্গ। আজ সেই বল হাতে দৌড়চ্ছে বাইশ গজে। এই স্বপ্ন উড়ান সম্ভব করেছেন ২৫ বছরের যুবক কুলবন্ত খেজরোলিয়া। মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন বাঁ–হাতি পেসার।

গোয়ায় ওয়েটারের কাজের ফাঁকেই ক্রিকেট খেলতেন কুলবন্ত। কুলবন্তের বোলিং–র প্রতিভা দেখে তার এক বন্ধু তাকে ক্রিকেটকেই পেশা হিসেবে নেওয়ার পরামর্শ দেন। সেই মতো গত বছর বাড়িতে কিছু না জানিয়ে দিল্লি পাড়ি দেন কুলবন্ত। ভর্তি হন বিখ্যাত ক্রিকেট ক্লাব, এলবি শাস্ত্রী ক্লাবে। তার মা–বাবা অবশ্য তখন জানতেন তিনি আহমেদাবাদে এক বন্ধুর পর্যটন ব্যবসায় যোগ দিয়েছেন। গৌতম গম্ভীর, নীতীশ রাণা, উন্মুক্ত চন্দের মতো বিশিষ্ট ক্রিকেটার এই কোচিং ক্লাবেরই ছাত্র। ওই ক্লাবে যোগ দেওয়ার পরই মেন্টর তথা কোচ সঞ্জয় ভরদ্বাজের চোখে পড়েন কুলবন্ত। সঞ্জয়ের কোচিংয়েই নিজেকে বাঁ–হাতি পেসার হিসেবে প্রতিষ্ঠা করেন তিনি।

এই বছর দিল্লির হয়ে বিজয় হাজারে ট্রোফিতে প্রথম শ্রেণীর ক্রিকেটার হিসেবে নিজের কেরিয়ার শুরু করেন কুলবন্ত। তারপরই এই বছরের আইপিএল নিলামে মুম্বই ইন্ডিয়ান্স ১০ লক্ষ টাকায় কেনে তাকে।

এখনও পর্যন্ত আইপিএলের কোনও ম্যাচ না খেললেও পরবর্তী ম্যাচে বল হাতে মাঠ কাঁপানোর স্বপ্ন দেখছেন গোয়ার এই অখ্যাত যুবক। যা হয়ত পরবর্তীকালে বিশ্ব ক্রিকেটে বাঁ–হাতি পেসার হিসেবে পরিচিতি এনে দেবে এক অতি সাধারণ পরিবারের অসাধারণ ছেলে কুলবন্ত খেজরোলিয়াকে।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top