রোববার, ২৩ জুলাই ২০১৭
webmail
Fri, 14 Jul, 2017 01:02:09 AM
নতুন বার্তা ডেস্ক

মুম্বাই: কোচ নিয়োগ নিয়ে নাটক শেষের পরেই এবার বোলিং কোচ নিয়োগ করা নিয়ে শুরু হল তরজা।সংঘাত অবশ্যই উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায় এবং টিম ইন্ডিয়ার নবনিযুক্ত কোচ রবি শাস্ত্রীর মধ্যে। একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, শচীন-লক্ষ্মণ-সৌরভের উপদেষ্টা কমিটির কাজে হস্তক্ষেপ করছেন রবি শাস্ত্রী। এই মর্মে বোর্ডের কাছে  নাকি চিঠি দিয়েছে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি। সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাইকে ই-মেল মারফত অভিযোগ জানিয়েছে কমিটি। এর ফলে ফের প্রকাশ্যে চলে এল শাস্ত্রী-সৌরভ সংঘাত।

টিম ইন্ডিয়ার ‘হেডস্যার’ হিসেবে রবি শাস্ত্রীর নিয়োগের দিনই জাহির খানকে বিরাটদের বোলিং কোচ নিযুক্ত করেছিল ক্রিকেট উপদেষ্টা কমিটি। কিন্তু কোচের নাম ঘোষণার ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই সংঘাতে জড়ালেন শাস্ত্রী। জাহির নন, বিরাটদের বোলিং কোচ হিসেবে ভরত অরুণের পক্ষে সওয়াল করেছেন রবি। আর এতেই বেজায় চটেছে ক্রিকেট উপদেষ্টা কমিটি। শাস্ত্রীর নামে অভিযোগ জানিয়ে সরাসরি বোর্ডকে চিঠি পাঠালেন কমিটির সদস্যরা। এর আগেও শাস্ত্রী টিম ডিরেক্টর থাকাকালীন ভরত অরুণই বিরাটদের বোলিং কোচ হিসেবে নিযুক্ত ছিলেন। তাছাড়া শাস্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্কও বরাবরই ভাল। আর তাই জন্যই ভরত অরুণের নাম সুপারিশ করেন শাস্ত্রী। কিন্তু উপদেষ্টা কমিটি, বিশেষ করে সৌরভের পছন্দ জাহির খান। আর এতেই তৈরি হয়েছে বিতর্ক। শাস্ত্রীর বিরুদ্ধে কমিটির কাজে হস্তক্ষেপের অভিযোগ তোলা হয়েছে।

রবি শাস্ত্রীর সঙ্গে সৌরভের সম্পর্কের তিক্ততার কথা এখন আর অজানা নেই। কুম্বলের আগেই কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন শাস্ত্রী। কিন্তু গত বছর ইন্টারভিউর পর উপদেষ্টা কমিটি বিরাটদের কোচ হিসেবে বেছে নেয় কুম্বলেকে। এরপরই রবি শাস্ত্রী অভিযোগ তোলেন, তাঁর ইন্টারভিউ দেওয়ার সময় ঘর ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন সৌরভ। এর পালটা হিসেবে সৌরভ জানান, ছুটি কাটাতে কাটাতে কখনও ইন্টারভিউ দেওয়া যায় না। এরপর থেকেই দুই প্রাক্তন ক্রিকেটারের সম্পর্ক দাঁড়ায় আদায়-কাঁচকলায়। এরমধ্যেই কুম্বলে বিতর্কের পর মূলত বিরাটের পছন্দের কথা মাথায় রেখেই শাস্ত্রীকে কোচ করে উপদেষ্টা কমিটি। কিন্তু ফের একবার দুই প্রাক্তন ক্রিকেটারের মধ্যে শুরু হল দ্বন্দ্ব।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top