সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Sat, 12 Aug, 2017 12:20:31 AM
নতুন বার্তা ডেস্ক

ক্যানবেরা: অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ডিন জোন্স বলেছেন, পাকিস্তানের সঙ্গে না খেললে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে সত্যিকারার্থে  এক নম্বর ক্রিকেট দল বলা যাবে না।

সম্প্রতি আইসিসির র্যাং কিংয়ে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলকে এক নম্বর বলে উল্লেখ করা হয়েছে। অথচ ২০০৭-৮ সাল থেকে পাকিস্তানের সঙ্গে কোনো প্রতিযোগিতায় নামেনি ভারতীয় ক্রিকেট দল।

ভারতীয় দৈনিক ডেকান ক্রোনিকেলসকে জোন্স আরো বলেন, ক্রিকেটে এক নম্বর দল বলে কিছু নেই। পাকিস্তানের সঙ্গে না খেলেই টেস্ট ক্রিকেটে ভারত এক নম্বর দলে পরিণত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

টেস্ট সিরিজে পাক-ভারতের খেলা দেখতে চান উল্লেখ করে জোন্স আরো বলেন, গত দুই তিন বছরে পাকিস্তানের ক্রিকেট জগতে অনেক উন্নয়ন ঘটেছে।

পাকিস্তান সুপার লিগ বা পিএসএল দেশটির ক্রিকেট দলকে পেশাদার করে তুলেছে বলেও জানান তিনি। পিএসএলের মাধ্যমে খেলোয়াড়দের উত্থানের ফলেই চ্যাম্পিয়ন ট্রফি পাকিস্তান ছিনিয়ে নিতে পেরেছে বলে মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক এই ব্যাটসম্যান।

তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে লন্ডনসহ ইউরোপে বেশ কয়েক দফা সন্ত্রাসী হামলা হয়েছে। তারপরও সেখানে ক্রীড়া প্রতিযোগিতা অব্যাহত আছে। অথচ এরপরও কোনো কোনো টিম পাকিস্তান সফরে যেতে অস্বীকার করছে। এ ক্ষেত্রে দ্বিমুখী নীতি সীমা ছাড়িয়ে গেছে বলেও মন্তব্য করেন ডিন জোন্স।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close