বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
webmail
Mon, 09 Oct, 2017 06:41:03 PM
চট্টগ্রাম ব্যুরো
নতুন বার্তা ডটকম

চট্টগ্রাম: ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডেও জয় বঞ্চিত হল ঢাকা মেট্রো। চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম রাউন্ডেও ভালো খেলে জয় পায়নি মেট্রো। ফিরতি লেগে চতুর্থ রাউন্ডে চট্টগ্রামকে চেপে ধরেও জয় পায়নি। ২৭৪ রানের টার্গেট দিয়ে ৬৭ রানেই চট্টগ্রামের পাঁচ উইকেট তুলে নিয়েছিল ঢাকা মেট্রো। শেষ পর্যন্ত আলো স্বল্পতার কারণে বিকেল ৫টা ২৫ মিনিটে যখন ম্যাচটি শেষ হয়ে যায় তখন চট্টগ্রাম বিভাগের সংগ্রহ ছিল ৬ উইকেট হারিয়ে ৯৭ রান। তাতে ড্রয়ের মধ্য দিয়েই শেষ হয় ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের চতুর্থ রাউন্ডের ম্যাচটি।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মেট্রো প্রথমে ব্যাট করতে নেমে মেহরাব হোসেন জুনিয়রের ৯৪, মোহাম্মদ আশরাফুলের ৬৬ ও আসিফ আহমেদের অপরাজিত ৬৪ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৬৯ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে চট্টগ্রাম বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৯০.৫ ওভারে ২৬১ রানে অলআউট হয়ে যায়।
 

১০৮ রানের লিড নিয়ে আজ সোমবার ঢাকা মেট্রো দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। শামসুর রহমানের অপরাজিত সেঞ্চুরিতে (১০২) ভর করে মাত্র ২১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে চট্টগ্রামের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৭৪ রান। এই রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে সাদিকুর রহমান ও জসিমউদ্দিন ৪৭ রান তোলেন। এরপর ১৯ রান করে সৈকত আলীর বলে আউট হন জসিমউদ্দিন। এই জুটি ভাঙার পর দ্রুত আরো চারটি উইকেট তুলে নিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছিল ঢাকা মেট্রো। দলীয় ৫২ রানেই দ্বিতীয় উইকেট হারায় চট্টগ্রাম। আউট হয়ে যান সাদিকুর রহমান (৩৩)। এরপর ৬৩ রানে তৃতীয়, ৬৪ রানে চতুর্থ ও ৬৭ রানে পঞ্চম উইকেট হারিয়ে বিপাকে পড়ে চট্টগ্রাম বিভাগ। ৯০ রানে ছয়টি উইকেট হারিয়ে হার দেখছিল স্বাগতিকরা। কিন্তু আলো স্বল্পতার কারণে এরপর আর ম্যাচটি এগোয়নি। শেষ পর্যন্ত চট্টগ্রাম বিভাগ ৪৯ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৯০ রান তুলতে সক্ষম হয়। সক্ষম হয় ড্র করতে।

ব্যাট হাতে ৬৬ ও বল হাতে দুই ইনিংসে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ আশরাফুল।

৪ ম্যাচের ৩টিতে ড্র করে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম বিভাগ। সমান ম্যাচ থেকে ঢাকা মেট্রোরও সংগ্রহ ৮ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। উভয় দলের একটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close