বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
webmail
Thu, 12 Oct, 2017 06:10:20 PM
নতুন বার্তা ডেস্ক

ব্লয়েমফন্টেইন : সাকিব আল হাসান ও সাব্বির রহমানের জোড়া হাফ-সেঞ্চুরিতে ব্লয়েমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২৫৫ রানে অলআউট হয়েছে সফরকারী বাংলাদেশ। সাকিব ৬৮ ও সাব্বির ৫২ রান করেন।

একমাত্র প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলকে শুরুতে ৩১ রান এনে দেন দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার। এরমধ্যে ৩ রান অবদান রেখে ফিরেন সৌম্য। ১৩ বলে ৩ রান করেন তিনি।

অষ্টম ওভারের প্রথম বলে সৌম্য ফিরে যাবার পরের ডেলিভারিতে আউট হন ইমরুল। ৬টি চারে ৩১ বলে ২৭ রান করেন তিনি।

তিন নম্বরে ব্যাট হাতে নেমে ব্যর্থ হয়েছেন লিটন কুমার দাস। করেছেন মাত্র ৮ রান। তবে ৩টি চারে বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েছিলেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু ২৯ বলে ২২ রানের বেশি করতে পারেননি তিনি।

মুশফিকুরের মত ছোট্ট ইনিংস খেলে বিদায় নেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদও। ২টি চার ও ১টি ছক্কায় ২৭ বলে ২১ রান করেন রিয়াদ। এসময় ৫ উইকেটে ১২০ রানে পরিণত হয় বাংলাদেশ।

এখান থেকে শক্তহাতে দলের হাল ধরেন সাকিব ও সাব্বির। দু’জনের মারমুখী মেজাজে বাংলাদেশের রানের চাকা দ্রুতই ঘুড়তে থাকে। এরইমাঝে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাকিব। শেষ পর্যন্ত ৯টি বাউন্ডারিতে ৬৭ বলে ৬৮ রান করেন তিনি।

সাকিবের বিদায়ের পর হাফ-সেঞ্চুরির স্বাদ নেন সাব্বিরও। কিন্তু এরপরই বিদায় ঘন্টা বাজে সাব্বিরের। ২টি চার ও ৩টি ছক্কায় ৫৪ বলে নিজের ৫২ রানের ইনিংসটি সাজান সাব্বির।

শেষেরদিকে বাংলাদেশের কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে ৪৯তম ওভারের প্রথম বলেই অলআউট হয় বাংলাদেশ। তারপরও নাসির হোসেনের ১২, মাশরাফির ১৭ ও মোহাম্মদ সাইফউদ্দিনের অপরাজিত ১৩ রানের সুবাদে ২৫৫ রান পায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ : ২৫৫/১০, ৪৮.১ ওভার (সাকিব ৬৮, সাব্বির ৫২, ইমরুল ২৭, মুশফিকুর ২২, মাহমুদুল্লাহ ২১, মাশরাফি ১৭, সাইফউদ্দিন ১৩*)।

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close