ক্রিকেট

স্মরণীয় মূহুর্তের অপেক্ষায় সচিন-পুত্র অর্জুন

সিডনি: বাবা কিংবদন্তী ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর। সেই বাবার পদাঙ্ক অনুসরন করছে তার ছেলে অর্জুন তেন্ডুলকর। ডাউনআন্ডারে বাবা যা করেছিলেন তা করার একটা সুযোগ ছেলের সামনে। আগামী রবিবার ঐতিহাসিক সিডনি ক্রিকেট গ্রাউন্ড (এসসিজি)-তে খেলতে নামবে অর্জুন।

স্পিরিট অফ ক্রিকেট গ্লোবাল চ্যালেঞ্জ টি ২০ টুর্নামেন্টে ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া (সিসিআই)-এর হয়ে খেলছে বাঁহাতি পেসার অর্জুন।

অস্ট্রেলিয়ায় ইতিমধ্যেই নিজের প্রতিভার পরিচয় দিয়েছে অর্জুন। ব্র্যাডম্যান ওভালে গত বৃহস্পতিবার হং কং ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছে অর্জুন।

এবার এসসিজি।। এই মাঠে তার বাবা একদিন ও টেস্ট-উভয় ধরনের ক্রিকেটেই বেশ কয়েকটি স্মরণীয় ইনিংস খেলেছেন। ২০০৪-এর টেস্ট সিরিজে দুরন্ত ২৪১ রানের ইনিংস খেলেছিলেন সচিন। আর ওই ইনিংসে একটিও কভার ড্রাইভ মারেননি তিনি।

অসি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তাঁর দাপট দেখানো এসসিজি-তে ছেলের খেলা দেখতে হাজির থাকবেন সচিন।

২০১১-তে সচিন জানিয়েছিলেন, ভারতের বাইরে তাঁর প্রিয় মাঠ এসসিজি। এটা আমার কাছে একটা বিশেষ জায়গা। এমন কিছু মাঠ থাকে সেখানে পা রাখলেই মনে হয়, ভালো কিছু করা যাবে। এসসিজি এমনই একটি মাঠ। এখানে খেলাটা দারুন উপভোগ করি।

ক্যারিয়ান কিংবদন্তী ব্যাটসম্যান ব্রায়ান লারা এই মাঠে অপরাজিত ২৪১ রানের ইনিংসকে সচিনের কেরিয়ারের সেরা ইনিংস আখ্যা দিয়েছিলেন।

ওই ইনিংস এখনও প্রাক্তন অসি অধিনায়ক রিকি পন্টিংয়ের স্মৃতিতে অম্লান। স্টিভ ওয়ার বিদায়ী সিরিজে ওই ইনিংস খেলেছিলেন সচিন।

পন্টিং উইসডেনের তেন্ডুলকর সংক্রান্ত গ্রন্থে লিখেছিলেন যে, ওই সময় রান পাচ্ছিলেন না শচীন। এসসিজি-র ওই ইনিংসে একটাও কভার ড্রাইভ মারেননি সচিন। যে শৃঙ্খলা ও কৃতসংকল্পতা ছিল ওই ইনিংসে তা সত্যিই প্রশংসাযোগ্য।

২০১২-তে প্রথম বিদেশী ক্রিকেটার হিসেবে সাম্মানিক সদস্যপদ পেয়েছিলেন শচীন।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker