ক্রিকেট

দলে ফিরলেন ইমরুল

ঢাকা: রকেট ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দলে ইমরুল কায়েসের নামটা ছিল শুরু থেকেই। কিন্তু সিরিজ শুরুর আগে পড়েছিলেন আঙুলের চোটে। তাই বাদ পড়েন হয়েছিল সিরিজের মাঝপথেই। ফাইনালের আগে অবশ্য ইমরুল ফের জায়গা পেলেন ১৬ সদস্যের দলে।

প্রথম দুই ম্যাচে এনামুল হক বিজয় বড় রান না পেলেও তামিম ইকবালকে সঙ্গটা দিচ্ছিলেন ঠিকঠাক। তবে, পরের দুই ম্যাচে বিজয়ের রানটা ছাড়াতে পারেনি এক অঙ্কের ঘর। সিরিজের পঞ্চম ম্যাচের আগে তৃতীয়বারের মতো দল ঘোষণা করে টিম ম্যানেজমেন্ট তাই স্মরণাপন্ন ইমরুলের।

আঙুলের চোটটা না ভোগালে ইমরুলকেই দেখা যেত তামিম ইকবালের সঙ্গে দলের ইনিংসের গোড়াপত্তনে। দুই ম্যাচেই ফাইনাল নিশ্চিত করা টাইগার দল ইমরুল কায়েসকে তাই পাঠিয়েছিল বিসিএলের ম্যাচ খেলতে। সেখানেই কায়েস গড়েছেন দারুণ এক শতক। ১৪ চার আর ৬ ছক্কায় বাঁহাতি এই ব্যাটসম্যানের ১১৮ রান ফাইনালের আগে দলে জায়গা পেতে যে সাহায্য করেছে ভীষণ সেটা বলাই বাহুল্য।

তিন বছর দলে ফিরে প্রথম দুই ম্যাচ কোনো মতে উৎরে গেলেও শেষ দুই ম্যাচে ব্যাট একদমই কথা বলছে না বিজয়ের হয়ে। চার ম্যাচে রানসংখ্যা ১৯, ৩৫, ১ এবং ০। শেষ ম্যাচে বিজয়ের খালি হাতে ফেরাটাও যে বাংলাদেশকে চাপে ফেলে দিয়েছিল অনেকটা সেটা বোঝা গিয়েছে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফির কপালে চিন্তার ভাঁজ দেখেই। তাই ফাইনালে ফিরেই হয়তো বা তামিমের সঙ্গী হিসেবে ইমরুলকে দেখা গেলেও যেতে পারে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, আবুল হাসান রাজু, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, সানজামুল ইসলাম ও রুবেল হোসেন।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker