ক্রিকেট

ক্রিকেটাররা ‘রবি’ ছাড়া অন্য টেলিকম কোম্পানির বিজ্ঞাপন করতে পারবেন না

ঢাকা: বিসিবির টিম স্পন্সর ‘রবি’ ছাড়া অন্য কোনো টেলিকম কোম্পানির বিজ্ঞাপন করতে পারবেন না কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটাররা। চুক্তিবদ্ধ সব ক্রিকেটারকেই ব্যক্তিগত চুক্তি বাতিল করার কথা জানিয়ে দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

বিজ্ঞাপন বাজারে ক্রিকেটারদের কদর এখন সবার উপরে। সেই পথে ক্রিকেটারদের ব্রান্ড ভ্যালুকে কাজে লাগাতে মুখিয়ে থাকে টেলিকম কোম্পানিগুলো। তাই তো সাকিব -তামিম-মাশরাফিরা ব্যক্তিগতভাবে চুক্তিবদ্ধ থাকেন বিভিন্ন কোম্পানির সাথে। কিন্তু, বিপত্তি এবার সেই টেলিকম কোম্পানির বিজ্ঞাপন নিয়ে। ২০১৭ সালের জুনে প্রায় ৬০ কোটি টাকায় বিসিবির টিম স্পন্সর স্বত্ব কিনে নেয় মোবাইল কোম্পানি ‘রবি’। তাদের শর্তই ছিলো রবির বিজ্ঞাপানের বাইরে অন্য কোনো টেলিকম কোম্পানির প্রচারে অংশ নিতে পারবেন না ক্রিকেটাররা।

এই শর্তে ২০১৮ সালের চুক্তি নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নতুন তালিকা প্রকাশ করা না হলেও টিম স্পন্সর শর্ত মেনেই চুক্তি হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বলেন, আন্তর্জাতিক যেকোনো টুর্নামেন্ট বা চুক্তিতেই সাধারণত একই ধরনের দুটি প্রতিষ্ঠানকে রাখা হয় না। আইসিসি মেনে চলে এই রীতি।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker