ক্রিকেট

হারের মুখে বাংলাদেশ

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে পুরোপুরি বিধ্বস্ত টিম বাংলাদেশ।

তিন দিনে শেষ হতে পারে ঢাকা টেস্ট! ম্যাচের গতি-প্রকৃতি তেনমটাই জানান দিচ্ছে। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি ক্যাচ ফেলে দেওয়ার মহড়া বাংলাদেশকে হারে মুখে অনেকখানি ঠেলে দিয়েছে।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলংকা দল ৩১২ রানে এগিয়ে রয়েছে। দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সংগ্রহ ৮ উইকেটে ২০০ রান। ইনিংসের একমাত্র অর্ধ শতক হাকানো রোশেন সিলভা অপরাজিত আছেন ৫৮ রানে। অপর অপরাজিত ব্যাটসম্যান লাকমাল ৭ রান করেছেন। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান ৩ উইকেট, এবং তাইজুল ইসলাম ও মেহেদী হাসান ২টি করে উইকেট লাভ করেছেন।

এর আগে ১১০ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের প্রথম ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেছেন মেহেদী হাসান মিরাজ। সফরকারীদের পক্ষে ৩টি করে উইকেট লাভ করেন আকিলা দনঞ্জয় ও সুরঙ্গ লাকমাল।

প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করেছিল শ্রীলংকা। সর্বোচ্চ ৬৮ রান সংগ্রহ করেছেন কুশল মেন্ডিস। বাংলাদেশের পক্ষে ৪টি করে উইকেট পেয়েছেন আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker