ক্রিকেট

কোহলির সেঞ্চুরিতে ৫-১ সিরিজ ভারতের

সেঞ্চুরিয়ন: ব্যাট হাতে মহীরুহ বিরাট কোহলি৷ ফলে আরও একটা ম্যাচে প্রত্যাশিত জয় টিম ইন্ডিয়ার৷ সুপারস্পোর্ট পার্কে বিরাট কোহলির দুরন্ত শতরানের সুবাদে সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে পরাজিত করল ভারত৷এই সিরিজে ৫-১ ফলে জয় পেল ভারতীয় দল।

আজ টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক। ভারতীয় দল আগেই সিরিজ জিতে গিয়েছিল। ফলে এই ম্যাচের আপাত কোনও গুরুত্ব ছিল না। ভারত ৫-১ ফলে সিরিজ জিততে পারে কি না, আগ্রহ ছিল শুধু সেটা নিয়েই। এই ম্যাচে ভারতীয় দলে একটি বদল হয়। ভুবনেশ্বর কুমারের বদলে দলে আসেন শার্দুল। এই বদলটাই ম্যাচে পার্থক্য গড়ে দিল। ৫২ রান দিয়ে ৪ উইকেট নেন শার্দুল। তিনি শুরুতেই হাশিম আমলা (১০) ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করামকে (২৪) ফিরিয়ে দেন। পরে তিনি ফারহান বেহারদিন (১) ও অ্যান্ডিল ফেলুকওয়ায়োকেও (৩৪) ফিরিয়ে দেন। শার্দুলের পাশাপাশি জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, হার্দিক পাণ্ড্যরাও ভাল পারফরম্যান্স দেখান। বুমরাহ ও চাহল দু’টি করে এবং কুলদীপ ও পাণ্ড্য একটি করে উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন খায়া জন্ডো। এবি ডিভিলিয়ার্স করেন ৩০ রান। দক্ষিণ আফ্রিকা ৪৬.৫ ওভারে ২০৪ রানে অলআউট হয়ে যায়।

রান তাড়া করতে নেমে শুরুতেই রোহিত শর্মার (১৮) উইকেট হারায় ভারত। শিখর ধবনও (১৮) বড় রান করতে পারেননি। তবে বিরাট দুর্দান্ত ব্যাটিং করেন। তার সঙ্গে অপরাজিত থাকেন অজিঙ্ক রাহানে (৩৪)।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker