ক্রিকেট

লক্ষ্য পূরণের পালা

ঢাকা: কোর্টনি ওয়ালশ আর মাহমুদউল্লাহর লক্ষ্য তো পূরণ হলো, এবার? সাকিব আল হাসান মুচকি হাসেন, “এবার আমার লক্ষ্য!” ফাইনালে ওঠা বাংলাদেশ অধিনায়কের চোখ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ট্রফিতে।

শ্রীলঙ্কায় আসার আগে বাংলাদেশ দলের যা বাস্তবতা ছিল, ফাইনালের আশা করাও ছিল কঠিন। তবে সেই আশাতেই বুক বেঁধেছিলেন ওয়ালশ ও মাহমুদউল্লাহ। বাংলাদেশ দলের অন্তবর্তীকালীন কোচ ও অন্তবর্তীকালীন অধিনায়কের লক্ষ্য ছিল ফাইনালে খেলা।

ভারতের কাছে দুই ম্যাচে হারলেও স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে রোমাঞ্চকর দুই ম্যাচ জিতে ফাইনালের লক্ষ্য পূরণ করেছে বাংলাদেশ। ফাইনালের আগের ম্যাচে নেতৃত্বের ব্যাটনও বদলে গেছে। ফিরেছেন নিয়মিত অধিনায়ক। বাংলাদেশের লক্ষ্য তাই ছুঁয়েছে নতুন সীমানা।

“রিয়াদ ভাই অধিনায়ক ছিলেন, তিনি একটা লক্ষ্য পূরণ করে দিয়ে গেলেন। আমার হয়তো নতুন লক্ষ্য। চ্যাম্পিয়ন হওয়া আমার জন্য লক্ষ্য। এই রকম তো আগে থেকে বলতে পারব না যে, আমরা ফাইনালে খেলব বা চ্যাম্পিয়ন হব। তো লক্ষ্য সব সময় ওরকম কিছুই থাকে।”

সাকিবের বিশ্বাস, শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবারের ম্যাচ জয় থেকে পাওয়া আত্মবিশ্বাস দলকে অনু্প্রেরণা জোগাবে ফাইনালেও।

“গত ম্যাচের আত্মবিশ্বাস আমরা ফাইনালে নিয়ে যেতে চাই। ভারত এখনও পর্যন্ত টুর্নামেন্টের সেরা দল। ওদের বিপক্ষে ভালো করতে হলে আমাদরও সেরাটাই করতে হবে। আশা করি, আরেকটি রোমাঞ্চকর ম্যাচ হবে এবং ম্যাচ শেষে আমরা জয়ী দলে থাকব।”

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker