ক্রিকেট

কোহলিকে চোখের সামনে বড় হতে দেখেছি: নেহরা

মুম্বাই: ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তার সম্পর্ক নিয়ে মুখ খুললেন প্রাক্তন পেসার আশিস নেহরা।

২০১১ সালের বিশ্বকাপজীয় দলের সদস্য নেহরা আসন্ন আইপিএলে কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের বোলিং কোচ নিযুক্ত হয়েছেন। এদিন একটি সাক্ষাতকারে নেহরা বলেন, কোহলি আমার সামনে বেড়ে উঠেছে। আমি ওর সঙ্গে প্রচুর ক্রিকেট খেলেছি। আমি কোহলিকে ভালভাবে চিনি। আমাদের মধ্যে যথেষ্ট সুসম্পর্ক রয়েছে।

নেহরার মতে, কোচ ও অধিনায়কের মধ্যে এধরনের সম্পর্ক ভীষণ জরুরি। দিনের শেষে অধিনায়ককেই সিদ্ধান্ত নিতে হয়। আমাদের কাজ ওকে সহযোগিতা করা। আমি ব্যক্তিগতভাবে কোহলিকে মানুষ হিসেবে এবং একইসঙ্গে ক্রিকেটার হিসেবে বেড়ে উঠতে দেখেছি।

নতুন দায়িত্ব সম্পর্কে উচ্ছ্বসীত নেহরা। তাঁর দাবি, গত বছরগুলির তুলনায় বর্তমান দলের বোলিং অনেকটাই শক্তিশালী। পাশাপাশি, ব্যাটিং তো বরাবরই দলের প্রধান শক্তি। নেহরা জানান, ক্রিকেটার হিসেবে তাঁকে শুধু নিজের খেলা ও শরীরের দিকেই নজর দিতে হয়েছিল। কিন্তু, এখন কোচ হিসেবে গোটা দলের দায়িত্ব তাঁর ওপর। বলেন, এটা নতুন অভিজ্ঞতা। আসন্ন মরশুমের জন্য মুখিয়ে রয়েছি।

চলতি বল-বিকৃতির অভিযোগ নিয়েও মুখ খোলেন নেহরা। বলেন, এটা এমন নয় যে প্রথমবার হল। অতীতেও ঘটেছে। বিশেষ করে টেস্ট ক্রিকেটে বল-বিকৃতি ঘটানোর চেষ্টা হয়েছে। তবে, আমি স্টিভ স্মিথকে সাধুবাদ দেব, সাহস করে ভুল স্বীকার করেছে। তিনি যোগ করেন, অস্ট্রেলীয় ক্রিকেটের জন্য প্রচুর করেছে স্মিথ। ঘা ঘটেছে ঘটেছে। এগিয়ে চলাই উচিত সকলের। মানুষ মাত্রই ভুল করে।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker