ক্রিকেট

ক্রিকেটার, চিয়ার লিডারে গোপন সাক্ষাতে বাধা! ভারতীয় বোর্ড

মুম্বাই: ক্রিকেটারদের চার-ছক্কা দেখে চিয়ারলিডাররা নাচেন। দলের বোলারের আগুনে বোলিংয়ে বিপক্ষের ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরলেও একই দৃশ্য দেখা যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। তাই বলে মোটেও ভাববেন না, চিয়ারলিডারদের ব্যক্তিগত ভাবে জানেন ক্রিকেটাররা। ক্রিকেটার-চিয়ারলিডাররা একে অপরকে কিন্তু চেনেনই না। দেখাসাক্ষাতের উপায়ও বন্ধ। অতীতে নৈশ পার্টিতে ক্রিকেটার ও চিয়ারলিডারদের মোলাকাত হতো। কথাবার্তা হতো। সেই কথাবার্তা গড়াত বহু দূর। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএল-এর নৈশ পার্টির উপরে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। বোর্ডের সিদ্ধান্তেই চিয়ারলিডারদের সঙ্গে ক্রিকেটারদের সাক্ষাৎ-ও নিষিদ্ধ।

অতীতে চিয়ারলিডার ও ক্রিকেটারদের নিয়ে বিতর্ক কম হয়নি। প্রথমবারের আইপিএল-এ বিতর্ক অন্য মাত্রায় পৌঁছেছিল। ২০০৮ সালের সেই আইপিএল-এ নৈশপার্টিতে একসঙ্গে দেখা যেত চিয়ারলিডার ও ক্রিকেটারদের। সেখানেই বিতর্কের আগুন জ্বলেছিল। দক্ষিণ আফ্রিকার এক চিয়ারলিডার গ্রেম স্মিথের বিরুদ্ধে বড়সড় অভিযোগ এনেছিলেন। আইপিএল-এর মাঝপথেই সেই চিয়ারলিডারকে পত্রপাঠ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছিল।

তার পর থেকেই সতর্ক সবাই। আগে একই হোটেলে দেখা যেত ক্রিকেটার ও চিয়ারলিডারদের। বোর্ডের সিদ্ধান্তের পরে সব বন্ধ।

আইপিএল-এই স্পট ফিক্সিংয়ের ঘটনা ঘটেছে। বোর্ডের ধারণা, ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত যাঁরা, তাঁরা এই নৈশ পার্টিকেই পাখির চোখ করত। এই পার্টিতেই মহিলাদের মাধ্যমে ফিক্সাররা ম্যাচ গড়াপেটার প্রস্তাব পাঠাতেন ক্রিকেটারদের। সেই সব বন্ধ করার জন্যই বোর্ড কড়া পদক্ষেপ করে। নৈশ পার্টি বন্ধ। ক্রিকেটারদের সঙ্গে চিয়ারলিডারদের মুখ দেখাদেখি বন্ধ।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker