বিনোদনহোমপেজ স্লাইড ছবি

অপরাহ উইনফ্রের হার না মানার গল্প

মেয়েটার যখন জন্ম হয় সেসময় তার ছিল না কোন পিতৃ পরিচয়। ছিল না সামাজিক অবস্থান। আমেরিকার দক্ষিণাঞ্চলের অঙ্গরাজ্য মিসিসিপির প্রত্যন্ত অঞ্চলে মেয়েটির জন্ম। এক অবিবাহিত মায়ের ঘরে যার জন্ম। দুনিয়ার আলো দেখেই যে শিশুটি নিষ্ঠুর পৃথিবীর সাথে সংগ্রাম করে চলতে শিখে। তার সংগ্রামী জীবন আরো ভয়ংকর ভাবে দেখা দেয় যখন ৯ বছর বয়সে ধর্ষিত হয়।

আবারো ১৪ বছর বয়সে এবং ১ ছেলে সন্তানের মা হয়! বস্তি থেকে পালিয়ে এসেছিল! তারপর নিজের প্যাশনের জায়গায় ক্লিক করার জন্য শুধু চেষ্টা চালিয়ে যান। অতঃপর একদিন টাইম ম্যাগাজিনে প্রকাশিত বিশ্বের ১০০জন সর্বোচ্চ প্রভাবশালী মানুষের তালিকায় তিনি ১ মাত্র ব্যক্তি যিনি টানা ৮ বার নির্বাচিত হয়েছেন। কিছুদিন পূর্বে তার দেওয়া একটা স্পীচের খণ্ডিত অংশ, অজানার উদ্দেশ্যে পা বাড়ানোয় একধরনের অস্বস্তি আছে। এই অস্বস্তিতেও শান্তির খোঁজ করা খুব জরুরি, এটা আমাদের সবার শিখতে হবে।

সব প্রশ্নের উত্তর জানতেই হবে, এমন কথা নেই। উত্তর তোমার কাছে আসবেই, যখন তুমি অজ্ঞতাকে স্বীকার করে নেবে। নতুন কিছু জানার জন্য নিজেকে স্থির করো। চারপাশের শোরগোলে ডুবে তুমি যখন নিজের ভেতরের ডাক শুনতে পাবে না, তখন নিজেকে স্থির করে নিজেকে জানার চেষ্টা করো। আমার জন্য জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল গল্প বলা। আর তোমার জন্য? তোমাকে নিজের থেকে করতে হবে এই অন্বেষণ।

তিনি অপরাহ উইনফ্রে। থেমে থাকার নাম জীবন না। চালিয়ে যেতে হবে, বাধাবিপত্তি সব অতিক্রান্ত করে এগিয়ে যেতে হবে। Passion is energy. Feel the power that comes from focusing on what excites you.

  • ওয়ারিদ আহমেদ তরিন

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker