ক্রিকেটখেলা

আইপিএলের সেরা পাঁচে সাকিব

এ বছর আইপিএলে কোন কোন ক্রিকেটার সবচেয়ে বেশি মূল্য পাবেন, তাদের সম্ভাব্য একটা তালিকার কথা বলেছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং বিশ্লেষক আকাশ চোপড়া। তিনি বাংলাদেশের সাকিব আল হাসানকে রেখেছেন পাঁচজনের ওই তালিকায়

আইপিএলের নিলাম ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে, চেন্নাইয়ে। আকাশ চোপড়ার ধারণা, অস্ট্রেলিয়ার বাঁহাতি ফাস্ট বোলার মিশেল স্টার্ক এবার সবচেয়ে বেশি দাম পাবেন। স্টার্ক ২০১৪ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে প্রথম আইপিএল খেলেন। জাতীয় দলের মতো এই টুর্নামেন্টেও আগুন ঝরাতে দেখা যায় তাকে। আকাশ চোপড়া দুই নম্বরে রাখছেন গ্লেন ম্যাক্সওয়েলকে। অজি অলরাউন্ডার আইপিএলে নিজের সেরাটা দেখাতে না পারলেও জাতীয় দলে সব সময় অপরিহার্য একটা নাম।

আকাশের তৃতীয় পছন্দ ইংল্যান্ডের ডেভিড মালান। আকাশ এরপরই সাকিবের নাম বলেছেন। সাকিব গত আইপিএলে ছিলেন না। তার আগের বছর নিয়মিত সুযোগ পাননি সানরাইজার্স হায়দরাবাদের একাদশে। বেশিরভাগ ম্যাচেই তাকে হাত-পা গুটিয়ে বসে থাকতে হয়েছে। কিন্তু মাঠের বাইরে বাঁহাতি অলরাউন্ডার নিজেকে ব্যস্ত রেখেছিলেন অন্য কাজে। পুরোনো কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে ঢাকা থেকে ভারতে উড়িয়ে নিয়ে নিজেকে তৈরি করেন বিশ্বকাপের জন্য। পরে বিশ্বকাপে তাক লাগিয়ে দেন।

সাকিব আইপিএল খেলছেন ২০১১ থেকে। শুধু ২০১৩ সালে টুর্নামেন্টটি খেলা হয়নি বাংলাদেশ দলের সিরিজ থাকায়। আইপিএলে নিজের প্রথম ছয় মৌসুম খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ২০১৮ ও ২০১৯ সালে খেলেছেন হায়দরাবাদের হয়ে। আইপিএলের ৬৩ ম্যাচে ৭৪৬ রান আর ৫৯ উইকেট নেওয়া সাকিবের গুরুত্ব শুধু খেলোয়াড় হিসেবেই নয়, তার উপস্থিতি ফ্র্যাঞ্চাইজির বাণিজ্যিক গুরুত্ব বাড়িয়ে দিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আইপিএলে বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব থাকা মানেই বঙ্গীয় বদ্বীপের কোটি কোটি দর্শক আগ্রহী চোখে তাকিয়ে থাকেন আইপিএলে।

সূত্র: দেশ রূপান্তর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker