বাণিজ্য বার্তা

কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক ‘ইন্সুমামা’ অ্যাপ চালু করলো গ্রীন ডেল্টা

তাৎক্ষণিক হিসাব খোলা, পলিসি নেয়াসহ একগুচ্ছ স্মার্ট সেবা নিয়ে দেশের বীমা খাতে প্রথমবারের মত ‘কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক’মোবাইল অ্যাপ চালু করলো গ্রীনডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। রবিবার এক ভার্চুয়াল সভায় পরিচয় করিয়ে দেয়া হয় ‘ইন্সুমামা’ নামের অ্যাপটি; যার মাধ্যমে বীমা গ্রাহকরা প্রিমিয়াম জমা এবং পলিসি নবায়ন করতে পারবেন অনলাইনেই।


ইন্সুমামা অ্যাপের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ। সম্মানিত অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশানের সভাপতি শেখ কবীর হোসেন। গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরীর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশান অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) – সভাপতি সৈয়দ আলমাস কবীর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা নাসির উদ্দিন আহমেদ চৌধুরী।


ইন্সুমামা মোবাইল অ্যাপের মাধ্যমে দেশের বীমাখাতের গণঅন্তর্ভুক্তিতে ‘ইতিবাচক ফলাফল’ আসবে বলে আশা প্রকাশ করেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ। তিনি বলেন, দেশের সকল মানুষের কাছে সকল সেবা সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচী বাস্তবায়ন করছে সরকার। দেশের প্রযুক্তিখাতে উন্নয়নের সাথে সাথে ‘ইন্সুটেক’ ধারনা বীমা খাতে ব্যপক পরিবর্তন এনেছে। গণমানুষের কাছে বীমা সুবিধা পৌঁছে দিতে প্রযুক্তির বিকল্প নেই। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ এর পক্ষ থেকে আমরা সকল বীমা প্রতিষ্ঠানকে উদ্ভাবনী সেবায় উৎসাহ প্রদান করছি।


ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী বলেন, সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’কর্মসূচীতে অবদান রাখার জন্য ২০১৮ সালে দেশে প্রথমবারের মত ডিজিটাল বীমা সেবা চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স। তিনি বলেন, সকলের জন্য বীমা, এই মুলমন্ত্র নিয়ে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কাজ করে যাচ্ছে। ইন্সুমামা মোবাইল অ্যাপের সমন্বিত স্মার্ট সেবাগুলোর মাধ্যমে দেশের সকল মানুষের কাছে বীমা সেবা আরো সহজগম্য হবে।
অনুষ্ঠানে জানানো হয়, সকল গ্রাহকের তথ্যকে নিরাপদ রাখতে ইন্সুমামা অ্যাপে ‘এন্ড-টু-এন্ড এনক্রিপশন’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালে নারীদের জন্য বিশেষায়িত ‘নিবেদিতা’ বীমা সেবার জন্য মোবাইল অ্যাপ চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স, যেটি দক্ষিন এশিয়ার বীমা খাতে প্রথম।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker