বাণিজ্য বার্তা

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও পিএবিএল এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল ‘সাধারণ বীমাতে অ্যান্টি-মানি লন্ডারিং এবং সন্ত্রাসবাদের অর্থায়নের বিরুদ্ধে লড়াই’ বিষয়ক কর্মশালা

সন্ত্রাসী কর্মকান্ড অর্থায়নে সাধারন বীমা প্রতিষ্ঠানের মাধ্যমে অর্থ পাচার প্রতিরোধে কর্মীদের জ্ঞান এবং দক্ষতা বাড়াতে প্রফেশনালস অ্যাসোসিয়েশানস অব বাংলাদেশ লিমিটেড (পিএবিএল) এর সাথে যৌথভাবে অনলাইন কর্মশালা আয়োজন করলো গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি। 

সোমবার ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বীমা উন্নয়ন কর্তপক্ষ (আইডিআরএ) চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন। গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী ফারজানা চৌধুরীর সভাপতিত্বে এই ভার্চুয়াল কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের উপ-প্রধান ইসকান্দার মিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএফআইইউ এর মহাব্যবস্থাপক মোহাম্মদ মাহবুব আলম, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমেদ চৌধুরী এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মইনুদ্দিন আহমেদ।

আলোচনা সভায় অবৈধ অর্থপাচার রোধে লেনদেনে সচ্ছতা এবং সুশাসন আনতে বীমা প্রতিষ্টান এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সমন্বিত কাজের প্রতি জোর দেন বক্তারা।

তারা বলেন, করোনা মহামারীতে পরিবর্তিত পরিস্থিতিতে সাধারন মানুষের কাছে সাধারন বীমার সুফল পোঁছে দিতে দক্ষ মানবসম্পদ উন্নয়ন এবং পেশাগত দক্ষতা বাড়ানো প্রয়োজন।

আইডিআরএ চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন বলেন, বীমা খাতে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে গ্রাহকের তথ্য যাচাই এবং লেনদেন পর্যবেক্ষনের মাধ্যমে অর্থপাচার রোধ করা সম্ভব। তিনি আরো যোগ করেন, অটোমশনের ফলে শুধু মাত্র বীমা ব্যবস্থাপনা ব্যায়ই কমবে না, পাশাপাশি, প্রতিটি প্রক্রিয়া নির্ভূলভাবে করা সম্ভব। 

বীমাখাতে অবৈধ লেনদেন প্রতিরোধে বছরের পর বছর ধরে কর্মীদের নিয়মিতভাবে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন প্রদান করা হচ্ছে বলে জানান গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী। 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker