বিনোদনসিনেমা ও টেলিভিশনহোমপেজ স্লাইড ছবি

যে ১৪টি কোরিয়ান থ্রিলার সিনেমা অবশ্যই দেখা উচিত

মুহাম্মাদ আরজু: থ্রিলারের জগতে সবচেয়ে এগিয়ে বোধহয় কোরিয়ানরাই। হলিউডের পর সবচেয়ে ব্যতিক্রমধর্মী মুভি কোরিয়ানরাই বানিয়ে থাকে। হলিউডের পরের সেরা ইন্ডাস্ট্রি কোরিয়ানদের নির্দ্বিধায় বলা যেতে পারে। হতে পারে আপনার দ্বিমত আছে কিন্তু মুভি মেকিংয়ে যে ওরা অনেকদূর এগিয়ে আসছে এটা শেষ অস্কারই প্রমাণ। আসুন জেনে আসি কিছু কোরিয়ান থ্রিলার মুভি সম্পর্কে।

Memories of murder(2003) রেটিংঃ Imdb-8.1 জনরাঃ থ্রিলার। ১৯৮৬ সালে কোরিয়ায় একজন সিরিয়াল কিলারের আবির্ভাব হয়। সে মহিলা এবং মেয়েদের বৃষ্টির রাতে নির্মমভাবে খুন করে। তাকে ধরার জন্য কাজ করে যায় দুইজন গোয়েন্দা। তারা কি ধরতে পারবে তাকে?

Old boy(2003) রেটিংঃ Imdb-8.4,rotten tomatoes-83%। জনরাঃ মিস্ট্রি,একশন,থ্রিলার। একটা লোককে ১৫ বছর একটা রুমে বন্ধী করে রাখা হয়। রুম থেকে বের হওয়ার পর তার একটাই লক্ষ্য যে তাকে আটকে রেখেছে তাকে নির্মমভাবে মেরে ফেলবে। সে লোকটাকে ধরেও ফেলে কিন্তু কিছু করতেই পারে না। কিন্তু কেন?

No mercy(2010) রেটিংঃ Imdb-7.5, FilmAffinity-7.1। জনরাঃ ড্রামা,মিস্ট্রি,থ্রিলার। একজন ফরেনসিক প্যাথলজিস্টের কাছে একটা বডি আসে যার তিন টুকরো করা হয়।খুনীকেও ধরে ফেলা হয় কিন্তু প্যাথলজিস্ট খুনীকে বাঁচাতে থাকে। কিন্তু কেন? জানতে হলে দেখতে হবে এই প্রতিশোধের গল্পটাও।

I saw the devil(2010) রেটিংঃ Imdb-7.8,rotten tomatoes-81%। জনরাঃ ড্রামা,থ্রিলার। শহরে একজন সাইকো কিলারের আবির্ভাব হয় যে মহিলাদের নির্মমভাবে হত্যা করে। একদিন সে একজন পুলিশ অফিসারের স্ত্রীকে হত্যা করে ফেলে।অফিসার তাকে ধরে আবার ছেড়ে দেয়। কিন্তু ক্যানো? শয়তান দেখেছেন? মুভিতে দেখবেন।

Memoir of murderer(2017) রেটিংঃ Imdb-7.1 জনরাঃ ক্রাইম,ড্রামা। একজন খুনি দেখা পায় তার মতো আরেকজন খুনির। লোকটা চেষ্টা করে সেই খুনি থেকে নিজের মেয়েকে রক্ষা করতে। এ যেনো অসুরের সাথে অসুরের যুদ্ধ।জিতবে কে? \

Confession of murder(2012) রেটিংঃ Imdb-7.1 জনরাঃ ক্রাইম,থ্রিলার। একজন লেখক একটা বই পাবলিশ করে। যার ভিতর কিছু খুনের বিবরণ দেওয়া আছে। তার লেখা বইয়ের সাথে মিলে যায় শহরে ঘটিত কিছু খুনের সাথে। একজন গোয়েন্দা এই নিয়ে তদন্ত শুরু করে। যে বই লিখেছে সেই কি খুনগুলা করেছে নাকি এর পেছনে আছে অন্যকেউ?

The chaser(2008) রেটিংঃ Imdb-7.9,rotten tomatoes-82%। জনরাঃ একশন,ক্রাইম। একজন লোক পতিতালয় চালায়। কিন্তু তার এইখানে কাজ করা মেয়েরা হঠাৎ উধাও হয়ে যাচ্ছে। এক রাতে একটা কল আসে। তার কাছে অবশিষ্ট ছিলো একটা মেয়ে-ই। মেয়েটাকে ঠিকানা মতো পাঠায় পরে লক্ষ্য করে যেই মেয়েরা সব গায়েব হয়েছিলো তারা একই জায়গায় গিয়েছে। লোকটা মেয়েদের সাথে করছেটা কী?

The man from nowhere(2010) রেটিংঃ Imdb-7.8,rotten tomatoes-100%। জনরাঃ একশন,থ্রিলার। একজন লোক যে জীবনে সবকিছু হারিয়ে ফেলেছে। এখন যেখানে থাকে সেখানকার এক প্রতিবেশীর ছোট মেয়ের সাথে তার বেশ সখ্যতা গড়ে উঠে। একদিন বড় এক গ্যাংস্টার এসে মেয়েটাকে তুলে নিয়ে যায়। গ্যাংস্টারের সাথে পেরে উঠতে পারলে কী হতে হয়?মনস্টার।

Train to Busan(2016) রেটিংঃ Imdb-7.5,rotten tomatoes-94%। জনরাঃ হরর,থ্রিলার। শহরে একটা নতুন ভাইরাস ছড়িয়ে পড়ে। ভাইরাসের ফলে মানুষ দানবে পরিণত হচ্ছে। নায়ক ও তার মেয়ে যেই ট্রেনে উঠে সেখানেও কিছু মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে পড়ে। ধীরে ধীরে পুরো ট্রেনে এই ভাইরাস ছড়াতে থাকে। নায়ক কি পারবে তার মেয়েকে এসব থেকে বাঁচাতে?

A hard day(2014) রেটিংঃ Imdb-7.2,rotten tomatoes-82%। জনরাঃ ক্রাইম,থ্রিলার নিজের মায়ের মৃত্যুর দিন এক গোয়েন্দা একজন মানুষকে এক্সিডেন্ট করে মেরে ফেলে।তার একদিন পর থেকেই কেউ একজন এই হত্যার ব্যাপারে তাকে ব্লাকমেইল করতে থাকে। করতে বলে উদ্ভট কিছু কাজ। কে সেই ব্যক্তি?

Bedevilled(2010) রেটিংঃ Imdb-7.3 জনরাঃ হরর,থ্রিলার। একটা দ্বীপে একটা মেয়ে বেড়াতে যায়। সেখানে তার বান্ধবীকে দেখে একদম নিরীহ প্রাণীর মতো। কিন্তু হুট করেই তার বান্ধবী একদম বদলে যায়। ক্যানো?জানতে হলে দেখুন মানুষ বদলানোর কারণটা

Midnight fm(2010) রেটিংঃ Imdb-6.6 জনরাঃ মিস্ট্রি,থ্রিলার। একজন রেডিও জেকি তার কর্মস্থলের শেষ দিন হিসেবে বিশেষ এক প্রোগ্রাম রাখে। সেখানে একজন ফোন করে বলে তার বোন, ভাগ্নি আর তার মেয়েকে সে জিম্মি করেছে। তাদের বাঁচাতে হলে যেই গান সে প্লে করতে বলে সেটা প্লে করতে। গানের জন্য মানুষ এমন করতে পারে নাকি এর পিছনে ছিলো বিশেষ কোনো কারণ?

Forgotten(2017) রেটিংঃ Imdb-7.4 জনরাঃ মিস্ট্রি,থ্রিলার। একটা পরিবার তাদের নতুন বাড়িতে যায়। সবকিছু ঠিকঠাক চলছিলো কিন্তু পরিবারের ছোট ছেলে লক্ষ্য করতে পারে তার পরিবারের সদস্যরা তার সাথে উদ্ভট আচরণ শুরু করেছে। চেনা মানুষগুলোকে একদম অচেনা মনে হচ্ছে। এর পেছনে রহস্য কী?

Parasite(2019) রেটিংঃ Imdb-8.6,rotten tomatoes-99%। জনরাঃ ডার্ক কমেডি,থ্রিলার। একটা পরিবার পিজ্জার বাক্স বানিয়ে জীবনধারণ করে। পরিবারের ছোট ছেলে একটা বাড়িতে টিউশন করার অফার পায়। সে তার পরিবারের সদস্যদের ওই বাড়িতে বিভিন্ন পদে কাজ দিতে থাকে। তারা সবাই সুখেই জীবন কাটাচ্ছিলো কিন্তু এক রাতের পর আবার সবকিছু বদলে যায় তাদের। কী হয়েছিলো সেই রাতে?

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker