বিনোদনহোমপেজ স্লাইড ছবি

রুপালি পর্দার অনন্য এক নক্ষত্র

রাকিব হাসান: “A Man With So Many Character” বলছিলাম রুপালি পর্দার এমন এক নক্ষত্রের কথা, সত্যিকারের সিনেপ্রেমীদের জন্য পরিচিত এক নাম টম হ্যাঙ্কস। কখনো যুদ্ধ ময়দানে প্রাণপণ লড়াইয়ে অংশ নেওয়া সেনা, কখনো চাঁদের দেশে অভিযান চালানো মহাকাশচারী, কখনো আইনের উর্ধ্বতন কর্মকর্তা, কখনো পাইলট, কখনো গ্যাংস্টার, কখনো জাহাজের ক্যাপ্টেন ইত্যাদি এমন অনেক চরিত্রে তার সরব উপস্থিতি সিনেমার পর্দায় গত চার দশক ধরে দেখা গেছে।

তার অভিনীত বেশিরভাগ সিনেমা যেমন নন্দিত হয়েছে, তেমনি তার বেশিরভাগ চরিত্রই দর্শকের মনে এক আলাদা স্থান করে আছে। টম হ্যাঙ্কস এর জন্ম ১৯৫৬ সালে ৯ জুলাই।আজ তার ৬৪ তম জন্মদিন। টম হ্যাঙ্কস এর জন্ম আমেরিকার ক্যালিফোর্নিয়ায়।টম হ্যাঙ্কস ছিলেন তার বাবা-মার তৃতীয় সন্তান। জন্মের পর তার নাম রাখা হয়েছিল থমাস জেফরি হ্যাঙ্কস। তার বয়স যখন মাত্র চার, তখন তার মা-বাবার বিচ্ছেদ ঘটে। তাদের চার সন্তানের মধ্যে প্রথম তিন জনের দেখাশোনার ভার নেন বাবা অ্যামোস আর একদম ছোট সন্তান জিম মায়ের সাথেই থেকে যায়। সেই থেকে বাবার ছায়ায় মানুষ হতে থাকেন টম।

আমার লাইফের দেখা সেরা অভিনেতার একজন টম হ্যাঙ্কস যে কিনা সব ক্যারেক্টারেই পার্ফেক্ট। আর তাকে নিয়ে হয়ত লিখে শেষ করার মত না এত এত ভাল মুভি, সম্মাননা, পুরষ্কার নিয়ে লিখতে গেলে হয়ত ছোটখাট একটা বই হয়ে যাবে। আমাদের অনেকের লাইফে কিছু মুভি রয়েছে যা দেখার পর মনে হয় আজীবন মনে রাখার মত একটা সিনেমা দেখলাম। আর এই অভিনেতার ৩ টা এমন মুভি রয়েছে যা আমার আজীবন মনে থাকবে।

যার একটা মুভি হল ফরেস্ট গাম্প। আসলে উনার দেখা প্রথম মুভি আমার এইটাই। মুভিটা দেখার পর এই মানুষটার অভিনয় দেখে জাস্ট অবাক হয়েছি। কেউ এত সুন্দর অভিনয় ও করতে পারে। তারপর যখন একে একে তার সব মুভি দেখা শুরু করলাম তারপর বুঝলাম যে এই মানুষটা আসলে সিনেজগতের এক আলাদা নাম।

টম হ্যাঙ্কস এর ক্যারিয়ারের কিছু প্রিয় মুভি, ফরেস্ট গাম্প (১৯৯৪) অ্যাপোলো থার্টিন (১৯৯৫) সেভিং প্রাইভেট রায়ান (১৯৯৮) দ্য গ্রিন মাইল (১৯৯৯) কাস্ট এওয়ে (২০০০) ক্যাচ মি ইফ ইউ ক্যান (২০০২) দ্য টার্মিনাল (২০০৪)। আর তাছাড়া কাল তার নতুন মুভি আসতে চলেছে। মুভিটির নাম “গ্রেহন্ড”। মুভিটি নিয়ে বেশ এক্সাইটেড।আশা করি ভাল কিছু পাব। আপনার আগামী সব প্রজেক্টের জন্য রইল শুভকামনা। আর হ্যাঁ ! শুভ জন্মদিন টম হ্যাঙ্কস।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker